সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি!
দেশের একজন বিশিষ্ট বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. উত্তম কুমার বড়ুয়া

দেশের একজন বিশিষ্ট বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. উত্তম কুমার বড়ুয়া

জাহাঙ্গীর আলম: দেশের একজন বিশিষ্ট বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. উত্তম কুমার বড়ুয়া।সাংগঠনিকভাবে দক্ষ ও আজীবন সংগ্রামী ডাঃ উত্তম কুমার বড়ুয়া বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন(বিএমএ) এর দুই দফায় নির্বাচিত সাংগঠনিক সম্পাদক।

এছাড়া তিনি বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিং মেডিক্যাল কলেজ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল বাংলাদেশের রাজধানী ঢাকার শের-ই-বাংলা নগরে অবস্থিত সরকারী মালিকানাধীন তৃতীয় পর্যায়ের হাসপাতাল। দেশব্যাপী চিকিৎসা জ্ঞান ছড়িয়ে দেয়া ও দক্ষ ডাক্তার গড়ে তোলা তাহার লক্ষ ।

উল্লেখ্য, ডাঃ উত্তম কুমার বড়ুয়ার পিতা যোগেন্দ্র লাল বড়ুয়া ও মাতা রেণুকা বড়ুয়া। তিনি ১৯৬৫ সালে চট্টগ্রামের রাউজানস্থ ঐতিহ্যবাহী অবুরখীল গ্রামে জন্ম গ্রহণ করেন। উত্তম কুমার বড়ুয়া বিখ্যাত বৌদ্ধধর্ম গ্রন্থ ‘হস্তসার’ এর প্রণেতা ধর্মরাজ বড়ুয়ার দৌহিত্র।

ধর্মরাজ বড়ুয়ার লিখিত বৌদ্ধধর্ম গ্রন্থ ‘হস্তসার’ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সদা পাঠ্য ছিল ও তিনি তাঁর নানা লেখায় রেফারেন্স হিসেবে এই বই ব্যবহার করেছেন। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহভাজন ডাঃ উত্তম কুমার বড়ুয়া ঢাকাস্থ চট্টগ্রাম সমিতি সহ নানা বৌদ্ধ ধর্মীয় ও সামাজিক সংগঠনে নিবিড়ভাবে সম্পৃক্ত রয়েছেন।

বিশ্ব বৌদ্ধ সৌভ্রাতৃত্ব সংঘ যুব–এর বাংলাদেশ আঞ্চলিক কেন্দ্র ‘নির্বাণা পিস ফাউন্ডেশন’কীর্তিমান চিকিৎসা বিজ্ঞানী ডাঃ উত্তম কুমার বড়ুয়ার এই সমৃদ্ধ অর্জনে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা ও অভিনন্দন ।

এছাড়া শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়ার রোগীদের খোস খবর নেন এমন টা বলেন জাহাঙ্গীর আলম দৈনিক আমান বার্তা টাঙ্গাইল জেলা প্রতিনিধি / সাপ্তাহিক ভোরের বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি প্রচার ও প্রকাশনা সম্পাদক টাঙ্গাইল জেলা কৃষক লীগ এ হাসপাতালে রোগীরা নিয়মিত ডাঃ দ্বারা সেবা পাচ্ছে রোগীদের খাবার সকালে ৪ টা কলা ১টা ডিম দুপুরে খাবার মাংস রাতে মাছ এবং পরিচালক নিয়মিত ডাক্তাদের নিয় রোগীদের দেখা শুনা করে সব সময় রোগীদেন খো

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840